• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

প্রকাশিত: ১১:৪০, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

২০২২ সালে লিওনেল মেসির হাত ধরে ৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। এরপর থেকেই ফুটবলের সোনালী সময় কাটাচ্ছে আলবিসেলেস্তেরা। যার রেশ ধরে রেখে ফুটসাল ফুটবলেও চলছে তাদের জয়ের রথ।
ফুটসাল বিশ্বকাপের শেষ আসরে ফাইনালে উঠলেও শিরোপা ছোঁয়া হয়নি। রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে আর্জেন্টিনাকে। তবে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের দুর্দান্ত ছুটে চলা যেন অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছে অন্যদের।

তারই রেশ ধরে ফিফা ফুটসাল ফুটবলের ১০ম আসরে দুর্দান্ত গতিতে ছুটছে আর্জেন্টিনার ফুটসাল ফুটবল দল। শক্তিশালী ক্রোয়েশিয়াকে ২-০ গোলে পরাজিত করে ফুটসাল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো আরিনা স্টেডিয়ামে সুপার সিক্সটিনের ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-০ গোলে পরাজিত করে আলবিসেলেস্তেরা। দলটির হয়ে গোল দুটি করেন মাতিয়াস রোসা ও অ্যালান ব্রান্ডি।

দুর্দান্ত খেলায় ম্যাচসেরার পুরস্কার ওঠে মাতিয়াস রোসার হাতে। অন্যদিকে এই হারের ফলে ফুটসাল বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নিলো ক্রোয়েশিয়া। গ্রুপপর্বের তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১৮টি গোল দেয় আর্জেন্টিনা ফুটসাল দল।

গ্রুপপর্বে আফগানদের বিপক্ষে তেমন সুবিধা করতে না পারলেও বাকি দু’ম্যাচে দাপট দেখিয়েছে আকাশী-সাদারা। গ্রুপ ‘সি’ তে নিজেদের প্রথম ম্যাচে ইউক্রেনকে ৭ গোলে উড়িয়ে দেয়। দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় পায়।

তৃতীয় ও শেষ ম্যাচে অ্যাঙ্গোলার বিপক্ষে ৯-৫ গোলের জয় তুলে নিয়ে গ্রুপসেরা হয়ে পরের রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করে দলটি। সেখানে তারা ক্রোয়েশিয়াকে ২-০ গোলে পরাজিত করে। 

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে কাজাখস্তানকে। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৩০ সেপ্টেম্বর।