• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

হতাশ হলেও আশাবাদী শান্ত

প্রকাশিত: ১১:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২৪

হতাশ হলেও আশাবাদী শান্ত

হতাশ হলেও আশাবাদী শান্ত

বৃষ্টিতে কানপুর টেস্টের দ্বিতীয় দিনের পুরোটাই ভেস্তে গেছে। যে কারণে হতাশ টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তৃতীয় দিন ব্যাটসম্যানদের সামনে কী ধরনের চ্যালেঞ্জ থাকছে, এক ভিডিওবার্তায় সেটা উল্লেখ করেছেন তিনি।
কানপুরে সব চেষ্টাই ব্যর্থ। বৃষ্টি বাগড়ায় হোটেল বন্দি ক্রিকেটারদের এক দিনের ছুটি। সাকিব-রোহিতরা মাঠে আসেন ঠিকই, তবে দ্রুতই ফিরে যান হোটেলে। শান্তর মতে, কানপুরে টেস্টে মাঝামাঝি অবস্থানে আছে বাংলাদেশ। সতীর্থদের কাছে বড় পার্টনারশিপ চান তিনি।

যেকোনো ম্যাচে জয়-হার পরের আলোচ্য, আগে তো মাঠে খেলা গড়ানো চাই। খেলা না হওয়ায় হতাশ গোটা দল। টাইগার অধিনায়কও লুকাননি তার আক্ষেপ। শান্ত বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে তো অবশ্যই হতাশার বিষয়। অনেক কষ্ট করে খেলাটা শুরু হলো।

কিছুক্ষণ খেলাও হলো। পরে আবার বন্ধ হয়ে গেল। আজকে সারাদিন-ই খেলা হয়নি। সব মিলিয়ে একজন খেলোয়াড় হিসেবে খুবই হতাশার। আসলে কিছু করারও নাই। এটা আমাদের নিয়ন্ত্রণেও নাই। কিন্তু খেলা হলে ভালো লাগতো।’

এখন পর্যন্ত প্রথম দিনে যে ৩৫ ওভার খেলা হয়েছে তাতে বাংলাদেশ-ভারত সমান সমান। তবে টাইগারদের পক্ষে সে পাল্লা ভারী করতে বাকি ব্যাটসম্যানদের কাছে বড় পার্টনারশিপ চাওয়া শান্তর।

টাইগার অধিনায়ক বলেন, ‘ব্যাটিংয়ে আমরা যে অবস্থায় আছি, মনে হচ্ছে একটা উইকেট বেশিই পড়েছে। শুরুটা ভালো ছিল। যে উইকেটে খেলছি, বলব না যে খুব খারাপ অবস্থানে আছি। আমাদের অনেকগুলো ব্যাটসম্যান আছে।’

তিনি আরো বলেন, ‘বৃষ্টির আসা-যাওয়ার মাঝে খেলা হচ্ছে। লম্বা সময় ধরে খেলা হচ্ছে না। যেকোনো সময় বৃষ্টির একটা বাধা থাকে। ওটা মাথায় নিয়ে ব্যাটসম্যানরা ব্যাটিং করছে। যেটা কঠিন ব্যাপার। এখান থেকে যদি দুটা বড় পার্টনারশিপ হয়, ভালো অবস্থানেই যাব।

এ মুহূর্তে আমরা মাঝামাঝি অবস্থানে আছি। উইকেট ভালোই ছিল। কিন্তু তৃতীয়-চতুর্থ দিনেও বৃষ্টি হতে পারে, ওভাবে রোদও পাচ্ছে না। সেক্ষেত্রে মাঠে নামার পরই উইকেট কতটা চ্যালেঞ্জিং সেটা বোঝা যাবে।’