• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

প্রথম সেশনে মাঠে গড়াবে না বল

প্রকাশিত: ১১:০৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

প্রথম সেশনে মাঠে গড়াবে না বল

প্রথম সেশনে মাঠে গড়াবে না বল

সকাল থেকে বৃষ্টি না থাকায় এবং মাঠ থেকে কভার সরিয়ে ফেলায় অনতিবিলম্বে খেলা শুরুর সম্ভাবনা জেগেছিল। দুই আম্পায়ার মাঠ পরিদর্শনের পর অবশ্য জানা গেল দ্রুতই বল মাঠে গড়াচ্ছে না। প্রথম সেশনে আরম্ভ হবে না কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলা। দুপুর সাড়ে ১২টায় ফিল্ড আম্পায়াররা আবারো মাঠ পরিদর্শন করবেন। 
রোববার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় দুই ফিল্ড আম্পায়ার মাঠ পরিদর্শনে যান। তারা দেখতে পান বোলারের রান আপ, মিড অফ ও মিড-অন অঞ্চলের কাছে কাঁদা রয়েছে। মাঠ অনেক ভেজা থাকায় সীমানার রেখার কাছাকাছি এক স্থানে মাটিকে কিছুটা শক্ত করতে প্রচুর বালি ব্যবহার করা হয়েছে। 

এর আগে স্থানীয় সময় সকাল ৯টায় জানানো হয় মাঠ থেকে কভার সরিয়ে নেয়ার খবর। ২০ মিনিট পর পিচ থেকেও কভার সরানো হয়। 

ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। মুমিনুল হক ৪০ ও মুশফিকুর রহিম ৬ রানে অপরাজিত আছেন। চতুর্থ উইকেটে তারা ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। ভারতের হয়ে আকাশদীপ দুইটি ও রবিচন্দ্রন অশ্বিন একটি উইকেট দখল করেন। 

আবহাওয়াজনিত কারণে পিচে প্রচুর আর্দ্রতা রয়েছে। ভারতীয় ফাস্ট বোলাররা তাই সুযোগ কাজে লাগাতে চাইবে। বাংলাদেশি ব্যাটারদের দ্বিতীয় সেশনের শুরুতে তাই সাবধানতা অবলম্বন করা জরুরি।

বৃষ্টিবিঘ্নিত কানপুর টেস্টের প্রথম দিনে ৩৫ ওভারের বেশি খেলা গড়ায়নি। দ্বিতীয় দিনের পুরো দিনটায় খেলোয়াড়রা অতি বৃষ্টির জন্য মাঠেই নামতে পারেননি।