• ২২ অক্টোবর ২০২৪ | ৬ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ব্রুক-লিভিংস্টোনের ঝড়ের পর ইংলিশ পেসারদের তোপে হারল অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১১:০৫, ২৮ সেপ্টেম্বর ২০২৪

ব্রুক-লিভিংস্টোনের ঝড়ের পর ইংলিশ পেসারদের তোপে হারল অস্ট্রেলিয়া

ব্রুক-লিভিংস্টোনের ঝড়ের পর ইংলিশ পেসারদের তোপে হারল অস্ট্রেলিয়া

লর্ডসে বৃষ্টির কারণে বিলম্বে ম্যাচ শুরু হওয়ায় সেটি ৩৯ ওভারে নেমে এসেছিল। স্যাঁতস্যাঁতে আবহাওয়ার সুযোগ কাজে লাগিয়ে টসে জিতে বোলিং নিয়েছিল অস্ট্রেলিয়া। কাজের কাজ তাতে কিছুই হয়নি। বেন ডাকেটের হাফ সেঞ্চুরির পর, পরে হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোনের ঝড়ো ফিফটিতে স্কোরবোর্ডে বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। পরে পেসারদের দাপটে স্বাগতিকরা ১৮৬ রানের বিশাল জয় পায়।
আগে ব্যাট করা ইংলিশরা ৫ উইকেটে ৩১২ রান তোলে। জবাবে অতিথি দল ২৪.৪ ওভারে মাত্র ১২৬ রানেই গুটিয়ে যায়। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ এখন ২-২ ব্যবধানে সমতায় রয়েছে।

ইংলিশ ওপেনার ডাকেট ৬২ বলে ৬ চার ও এক ৬৩ রান করেন। ভারপ্রাপ্ত অধিনায়ক ও ম্যাচ সেরা হ্যারি ব্রুক খেলেন ৫৪ বলে ১১ চার ও এক ছক্কায় ৮৭ রানের ইনিংস। লিভিংস্টোন ২৭ বলে ৩ চার ও ৭ ছক্কায় অপরাজিত ৬২ রান করেন ।

মিচেল স্টার্কের করা ইনিংসের শেষ ওভারে ৪টি ছক্কা ও একটি চারে ২৮ রান তোলেন লিভিংস্টোন। অস্ট্রেলিয়ার ওয়ানডে ইতিহাসের এটি সবচেয়ে খরুচে ওভারের রেকর্ড গড়েছে। 

বড় রান তাড়ায় ট্রাভিস হেড ও মিচেল মার্শের উদ্বোধনী জুটি ৬৮ রান যোগ করেন। এরপর ঘটে ব্যাটিং বিপর্যয় ৫৮ রানের মধ্যে সব উইকেট হারিয়ে বিশাল পরাজয়ের স্বাদ পায় অস্ট্রেলিয়া। হেড ৩৪ ও মার্শ ২৮ রান করেন। 

ইংল্যান্ডের হয়ে ম্যাথু পট ৩৮ রানে ৪ উইকেট নেন। জোফরা আর্চার ২টি ও ব্রাইডন কার্স পান ৩ উইকেট। আগামী রোববার ব্রিস্টলে হবে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচ।