• ২২ অক্টোবর ২০২৪ | ৬ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

সোনালী অতীত ক্লাবের সভাপতির পদ ছাড়লেন গাফফার

প্রকাশিত: ১২:৪২, ২৬ সেপ্টেম্বর ২০২৪

সোনালী অতীত ক্লাবের সভাপতির পদ ছাড়লেন গাফফার

সোনালী অতীত ক্লাবের সভাপতির পদ ছাড়লেন গাফফার

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার। দপ্তর সম্পাদক বরাবর বুধবার তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।
শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে অর্পিত দায়িত্ব পালনে অক্ষমতার কথা  আব্দুল গাফফার পদত্যাগপত্রে উল্লেখ করেছেন। তবে গুঞ্জন রয়েছে, রাজনৈতিক পটপরিবর্তনের কারণেই তিনি সরে গেলেন। চলতি বছর মে মাসে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

সম্প্রতি সাবেক ফুটবলারদের মধ্যে কয়েকজন ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পরিবর্তনের দাবি তোলেন। অল্প কয়েকদিনের মধ্যে সেই দাবি বেশ জোরালো হয়। গত মঙ্গলবার ক্লাবে একটি সভাও করেন কয়েকজন সাবেক ফুটবলার। সেখানেও সভাপতি ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনকে নিয়ে আপত্তি ছিল। 

খেলোয়াড়ি জীবনে শৈল্পিক ফুটবলার হিসেবে গাফফার পরিচিত ছিলেন। 

স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭৭ সালে শান্তিনগর ক্লাবে মূল দলে খেলার মাধ্যমে পেশাদার খেলোয়াড় হিসেবে যাত্রা শুরু করেন। 

পরবর্তীতে অসাধারণ ক্রীড়া নৈপুণ্য পারদর্শিতার জন্য পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে দেশ সেরা মোহামেডান, আবাহনীসহ বিভিন্ন ক্লাবে নিয়মিত খেলতেন তিনি। ১৯৮০ সালে জাতীয় দলের হয়ে খেলা শুরু করেন। ১৯৮৩ সাল পর্যন্ত জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। জাতীয় দলের হয়ে দেশ বিদেশে দাপিয়ে বেড়িয়েছেন ফুটবলের মাঠ।

১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ওবায়দুল কাদের-জাহাঙ্গীর কবির নানক পরিষদ থেকে ডাকসু নির্বাচনে ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে লড়ে স্বল্প ব্যবধানে হেরে যান এই কৃতি ফুটবলার। 

তার খেলোয়াড়ি জীবনে দেশ-বিদেশ থেকে জিতেছেন অসংখ্য পুরস্কার, দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পেয়েছেন অসংখ্য সম্মাননা।