• ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

হাসানের ৫ উইকেট, অলআউট ভারত

প্রকাশিত: ১১:১৪, ২১ সেপ্টেম্বর ২০২৪

হাসানের ৫ উইকেট, অলআউট ভারত

হাসানের ৫ উইকেট, অলআউট ভারত

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৩৭৬ রানে অলআউট হয়েছে ভারত। টাইগার পেসার হাসান মাহমুদের শিকার ৫ উইকেট। খানিক পর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।
শুক্রবার স্বাগতিকরা ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে। জাদেজা ১২৪ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮৬ রানে বিদায় নেন। ভেঙে যায় অশ্বিনের সঙ্গে তার সপ্তম উইকেটে ১৯৯ রানের জুটি। তাসকিনের শর্ট লেন্থের বলে আড়াআড়ি শট খেলতে গিয়ে বল তার ব্যাটের কানায় লাগে। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে তাকে ফিরতে হয়।

টেল এল্ডার ব্যাটার আকাশদীপ জীবন পেলেও খুব বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ব্যক্তিগত ৮ রানে ক্যাচ উঠালেও স্কয়ার লেগে সহজ ক্যাচ নিতে পারেননি সাকিব আল হাসান। বোলিং আক্রমণে থাকা তাসকিন তখন আফসোসে পুড়ছিলেন। যদিও আকাশদীপের ব্যাটে ১৭ রানের বেশি আসেনি। মিড অফে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি হন।

টাইগার পেসার তাসকিনের তৃতীয় শিকারে পরিণত হন সেঞ্চুরিয়ান রবিচন্দ্রন অশ্বিন।  ১৩৩ বলে ১১ চার ও ২ ছক্কায় ১১১ রানের দারুণ ইনিংস খেলে তিনি উড়িয়ে মারতে গিয়ে মিড অফে শান্তর হাতে ধরা পড়েন। 

তৃতীয় স্লিপে জাকির হাসানের তালুবন্দি হয়ে শেষ ব্যাটার হিসেবে আউট হন ৫ রান করা জাসপ্রিত বুমরাহ। টেস্টে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট পান হাসান, খরচ করেন ৮৩ রান। শূন্য রানে অপরাজিত থাকেন মোহাম্মদ সিরাজ।

সকালের সেশনে ঝলসে ওঠা তাসকিন ৫৫ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। একটি করে উইকেট পান নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ।