• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ট্রফি জয়ী বাংলাদেশ স্কোয়াশ দলের সঙ্গে ক্রীড়া উপদেষ্টার সাক্ষাৎ

প্রকাশিত: ০৯:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ট্রফি জয়ী বাংলাদেশ স্কোয়াশ দলের সঙ্গে ক্রীড়া উপদেষ্টার সাক্ষাৎ

ট্রফি জয়ী বাংলাদেশ স্কোয়াশ দলের সঙ্গে ক্রীড়া উপদেষ্টার সাক্ষাৎ

স্বাধীনতার পর প্রথমবারের মতো কোনো একটি পূর্ণাঙ্গ ও স্বয়ংসম্পূর্ণ স্কোয়াশ দল আন্তর্জাতিক প্রতিযোগীতায় অংশ নিয়ে সাফল্যের মুখ দেখেছে স্কোয়াশ দল। নেপালে অনুষ্ঠিত তৃতীয় এনএসআরএ ইন্টার ক্লাব আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে বাংলাদেশ পুরুষ ও নারী দল হয়েছে রানার্সআপ। 
রানার্সআপ ট্রফি বিজয়ী পুরুষ ও নারী দলের সঙ্গে বুধবার মন্ত্রণালয়ের নিজস্ব কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এ সময় তিনি খেলোয়াড়দের আরো ভালো খেলার জন্য উৎসাহিত করেন। 

সীমিত সম্পদের মাঝে হাজারো বাধা ও প্রতিবন্ধকতার মধ্যেও গত চার বছর নিরবচ্ছিন্নভাবে অক্লান্ত পরিশ্রমের সুফল পেল স্কোয়াশ ফেডারেশন। গত ১১-১৪ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে পুরুষ বিভাগে ১৪টি দলের মধ্যে সেনাবাহিনীর শাহাদাৎ আপন ও কামরুলকে নিয়ে গঠিত দল রৌপ্য পদক এবং বিকেএসপির আমীরুল ও সাইমুনের সঙ্গে ভাষানটেক কলেজের সৌকতকে নিয়ে গঠিত তরুণ (দ্বিতীয়) দল রৌপ্যপদক লাভ করেছে। 

উত্তরা স্কুলের চাঁদনী, নির্ঝর স্কুলের নাবিলা ও আইইউবি'র মারজানকে নিয়ে গড়া বাংলাদেশের ইতিহাসে প্রথম নারী স্কোয়াশ দল ৬টি দলের মধ্যে রৌপ্যপদক জিতে ইতিহাসের অংশ হয়েছে। 

স্কোয়াশ খেলার জন্য ফেডারেশনের নিজস্ব কোনো জায়গা নেই। দেশের জেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের স্কোয়াশ কোর্টগুলো বেদখল আছে। সীমাবদ্ধতার মাঝেই ফেডারেশনের দীর্ঘ তিন বছরের বেশি সময় ধরে চালিয়ে যাওয়া প্রচেষ্টায় গড়া স্কোয়াশ খেলোয়াড়দের আগামী এসএ গেমস ও এশিয়ান গেমসের আগে নেপালে বসতে যাওয়া আসরটি হবে একটা পরীক্ষা।