• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে লিভিংস্টোন

প্রকাশিত: ০৯:৪৬, ১৯ সেপ্টেম্বর ২০২৪

অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে লিভিংস্টোন

অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে লিভিংস্টোন

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি থেকে দারুণ পারফরম্যান্সের ফল হাতেনাতে পেলেন লিয়াম লিভিংস্টোন। টি-২০র অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন এই ইংলিশ অলরাউন্ডার।
আইসিসির সবশেষে হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে দেখা যাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে বাজিমাত করাতেই র‍্যাংকিংয়ে সবার উপরে উঠেছেন ৩১ বর্ষী এই ক্রিকেটার। সিরিজের প্রথম ম্যাচে বল হাতে ২২ রানে ৩ উইকেট পাওয়ার পর ব্যাটিংয়ে করেন ২৭ বলে ৩৭ রান। দ্বিতীয়টিতে ব্যাট হাতে ৪৭ বলে ৮৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। বোলিংয়ে ১৬ রান খরচায় পান ২ উইকেট।

এমন নজরকাড়া পারফরম্যান্সের প্রেক্ষিতে ৭ ধাপ উপরে উঠে লিভিংস্টোন ২৫৩ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন। আর তাতে এক ধাপ করে নিচে নেমে দুইয়ে অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও তিনে রয়েছেন সিকান্দার রাজা। বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান এক ধাপ নিচে নেমে ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। 

ব্যাটারদের র‍্যাংকিংয়েও বড় লাফ দিয়েছেন লিভিংস্টোন। ১৭ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫৬০ রেটিং নিয়ে ৩৩ নম্বরে উঠেছেন এই ডানহাতি ব্যাটার। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটার জশ ইংলিস ১৩ ধাপ লাফিয়ে ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে ৩১ ও ৫৯ রানের ইনিংস খেলে ৮৮১ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে করেছেন অস্ট্রেলিয়ার  ট্রাভিস হেড।

বোলারদের র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে ৬৬২ রেটিং পয়েন্ট নিয়ে ৬ নম্বরে উঠেছেন অজি লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা। ৭২১ রেটিং নিয়ে শীর্ষেই আছেন ইংল্যান্ডের আদিল রাশিদ।