• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

অনুশীলনে যোগ দিয়ে ব্যাটিংয়ে মনযোগী সাকিব

প্রকাশিত: ০৯:৪৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪

অনুশীলনে যোগ দিয়ে ব্যাটিংয়ে মনযোগী সাকিব

অনুশীলনে যোগ দিয়ে ব্যাটিংয়ে মনযোগী সাকিব

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর দেশে না ফিরে সরাসরি ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান। এবার তিনি ভারতের বিপক্ষে প্রথম টেস্টের আগে চেন্নাইতে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ম্যাচের আগেরদিন অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মি. অলরাউন্ডার।

মঙ্গলবার দিবাগত রাতে দলের সঙ্গে যোগ দেন সাকিব। বুধবার তিনি আনুষ্ঠানিক অনুশীলন সেশনে যোগ দেন। নেটে তিনি ব্যাটিং অনুশীলনে বেশ মনযোগী ছিলেন। লম্বা সময় ধরে ব্যাট হাতে রান খরায় ভুগতে থাকা সাবেক টাইগার অধিনায়ক এবার সেই বৃত্ত থেকে বেরোতে মরিয়া বলেই মনে হয়েছে। কাউন্টি দল সারের হয়ে একটি চার দিনের ম্যাচ খেলে তিনি দুই ইনিংসে ১২ ও ০ রানে আউট হন।

ভারতের ভিসা পেতে দেরি হওয়ায় সাকিব শুরু থেকে দলের সঙ্গে যোগ দিতে পারেননি। পরে সংযুক্ত আরব আমিরাত থেকে সাকিবের ভারতের ভিসার ব্যবস্থা করা হয়। চেন্নাইতে পৌঁছানোর পর দলের সঙ্গে তাই কদিনের বেশি তিনি অনুশীলনের সুযোগ পেলেন না। 

কাউন্টিতে বল হাতে সাকিব ছিলেন দুর্দান্ত।  প্রথম ইনিংসে ৯৭ রানে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নেন ৯৬ রানে ৫ উইকেট। চেন্নাইয়ের লাল মাটির পিচে ম্যাচ হওয়ার কথা ভারতীয় গণমাধ্যমে জোরালোচাবেই এসেছে। লাল মাটির পিচে শুরুতে পেসারদের সহায়তা করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে স্পিনারদের তা সহায়তা করে থাকে। তাই সাকিবের কাছ থেকে প্রত্যাশা করাটা মোটেও বাড়াবাড়ি নয়।