• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

সিরিজ জয়ের পর বাঘিনীদের জয়ের ধারা থামল

প্রকাশিত: ০৯:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪

সিরিজ জয়ের পর বাঘিনীদের জয়ের ধারা থামল

সিরিজ জয়ের পর বাঘিনীদের জয়ের ধারা থামল

পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম তিনটিতে জয় পেয়েছিল বাংলাদেশ নারী ‘এ’ দল। আগেই  সিরিজ নিশ্চিত করে বাঘিনীরা অবশ্য চতুর্থ ম্যাচে এসে পরাজয়ের স্বাদ পেল। রাবেয়া খানের দল ১৯ রানে হেরে মাঠ ছাড়ে।
মঙ্গলবার থ্রুস্টানে সিরিজের টস জিতে শ্রীলংকা ‘এ’ দলকে ব্যাটিংয়ে পাঠায় সফরকারীরা। লঙ্কান মেয়েরা ৫ উইকেট হারিয়ে ১২৪ রানের পুঁজি পায়। জবাবে ১০৫ রানেই অলআউট হয়ে যায় টীম টাইগ্রেস। বাংলাদেশ নারী ‘এ’ দল সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

দলীয় স্কোরবোর্ডে ৩০ রানের আগেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা। এরপর দলের হাল ধরেন সাথয়া সান্দিপানি ও পিউমি ওয়াথশালা। তারা ৪২ বলে ৪৭ রানের জুটি গড়েন। মারুফা আক্তারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরার আগে পিউমির ব্যাটে আসে ২৯ বলে ২৯ রান। 

এরপর মালশা শেহানিকে সঙ্গে নিয়ে আবার জুটি গড়ার চেষ্টা চালান সান্দিপানি। শেষ পর্যন্ত দুজনে অপরাজিত থাকেন। সান্দিপানির ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ৪৬ রান। শেহানি খেলেন ১৪ বলে ২১ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট শিকার করেন মারুফা ও ফাহিমা খাতুন। 

১২৫ রানের লক্ষ্য তাড়ায় দলীয় ২১ রানেই টপঅর্ডারের তিন ব্যাটারকে হারায় বাংলাদেশ। উইকেটরক্ষক ব্যাটার শামীমা সুলতানা (৩৮) ও স্বর্ণা আক্তার (২৮) লড়াই চালালেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। বাকিদের আসা-যাওয়ার মিছিলে ১০৫ রানেই অলআউট হয় সফরকারীরা।