• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

চেন্নাইতে উষ্ণ অভ্যর্থনা পেল টাইগাররা

প্রকাশিত: ০৯:৩৯, ১৬ সেপ্টেম্বর ২০২৪

চেন্নাইতে উষ্ণ অভ্যর্থনা পেল টাইগাররা

চেন্নাইতে উষ্ণ অভ্যর্থনা পেল টাইগাররা

টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে দীর্ঘ এক মাসের সফরে ভারতে পা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকা থেকে ক্রিকেটার, কোচিং স্টাফসহ টিম ম্যানেজমেন্টের আরো কয়েকজনকে বহনকারী বিমান চেন্নাইতে অবতরণ করে।
রোববার স্থানীয় বিমানবন্দর থেকে টাইগাররা সরাসরি বাসযোগে হোটেলে চলে যান। হোটেলের মূল দরজা দিয়ে প্রবেশের সময় সেখানকার কর্মীরা দুইপাশে সারিবদ্ধ হয়ে তাদের বরণ করতে দাঁড়িয়ে ছিলেন। ক্রিকেটাররা প্রবেশের পর ফুলের পাপড়ি ছিটিয়ে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এ সময় সফরকারী দলের প্রত্যেককে উত্তরীয় পরানো হয়।

ভারতের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলতে দুপুরে দেশ ছেড়েছেন ক্রিকেটাররা। দুপুর ১টা ৫ মিনিটের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।

দলের সঙ্গে এদিন ১৫ ক্রিকেটার গিয়েছেন। ইংল্যান্ড থেকে ভারতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। দেশ ছাড়ার আগে জেতার পরিকল্পনার কথাই জানিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচ চেন্নাই এবং কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

সাদা পোশাকের লড়াই শেষে দুই দল তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে। ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদ তৃতীয় ও শেষ টি-২০ দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের ভারত সফর।