• ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

উরুগুয়ের জার্সিতে সুয়ারেজের আবেগঘন বিদায়

প্রকাশিত: ০৯:২৫, ৮ সেপ্টেম্বর ২০২৪

উরুগুয়ের জার্সিতে সুয়ারেজের আবেগঘন বিদায়

উরুগুয়ের জার্সিতে সুয়ারেজের আবেগঘন বিদায়

নিজ দেশের মাটিতেই শেষবারের মতো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলতে নামা লুইস সুয়ারেজ বারবার আবেগি হয়ে পড়ছিলেন। স্টেডিয়ামের গ্যালারিতে ৪৭ হাজারেরও বেশি দর্শক হলেন সেই মুহূর্তের সাক্ষী। উরুগুয়ের হয়ে সর্বাধিক গোলদাতার আসনে বসেই ১৭ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন এই তারকা ফুটবলার।
এস্তাদিও সেন্টেনারিওতে শনিবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাইয়ের লাতিন অঞ্চলের খেলায় প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল উরুগুয়ে। গোলশূন্য ড্র হওয়া ম্যাচটি মূলত সুয়ারেজের বিদায়ী মঞ্চ হয়ে ওঠে।

ম্যাচ শুরুর আগে সমর্থকরা গ্যালারিতে একটি বিশাল টিফো প্রদর্শন করেলেন। তাতে লেখা ছিল লুইস ইতেরনো, যার বাংলা অর্থ লুইস চিরন্তন। নীল রঙের দুটি টিফোর মাঝে ছিল একটি কালো টিফো, এতে সুয়ারেজের জার্সি নম্বর ৯ প্রদর্শিত হয়। উপস্থিত সকলে পুরোটা সময়জুড়ে উরুগুয়ের ফুটবল কিংবদন্তির জন্য আনন্দধ্বনি দিয়ে যাচ্ছিলেন।


বিদায়ী ম্যাচে সুয়ারেজ নিতে পেরেছিলেন দুটি শট। প্রথমার্ধে ফাকুন্দো পেলিস্ট্রির ক্রসে বল পেয়ে ডানপায়ের ভলিতে বল পোস্টে লাগায় গোলের দেখা পাননি। রেফারির শেষ বাঁশি বাজানোর পর দর্শকরা সুয়ারেজকে দীর্ঘ সময় ধরে বিদায় জানাতে থাকে। ৩৭ বর্ষী উরুগুইয়ান তারকা ১৪৩টি আন্তর্জাতিক ম্যাচে ৬৯টি গোল করে পথচলার ইতি টাতেন।

উরুগুয়ের সাবেক প্রধান কোচ অস্কার তাবারেজ এবং সাবেক অধিনায়ক ডিয়েগো লুগানো, ডিয়েগো ফোরলান এবং ডিয়েগো গডিন ম্যাচ পরবর্তী অনুষ্ঠান সুয়ারেজ ও তার পরিবারকে নিয়ে উদযাপন করতে উপস্থিত ছিলেন। এ সময় স্টেডিয়ামের জায়ান্ট ক্রিনে লিওনেল মেসি এবং নেইমারসহ ফুটবল অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের দেওয়া বিদায়ী শুভেচ্ছা বার্তা দেখানো হয়। মঞ্চে রাখা কোপা আমেরিকার রেপ্লিকা ট্রফির কাছে স্ত্রী ও তিন সন্তানের সঙ্গে দাঁড়িয়ে থাকা সাবেক বার্সা তারকা চোখের জল আটকে রাখতে পারেননি।