• ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি নিয়ে বিসিবির প্রতিক্রিয়া

প্রকাশিত: ০৯:০৬, ৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি নিয়ে বিসিবির প্রতিক্রিয়া

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি নিয়ে বিসিবির প্রতিক্রিয়া

হিন্দুত্ববাদী রাজনৈতিক দল হিন্দু মহাসভা গোয়ালিয়রে বাংলাদেশ-ভারত টি-২০ ম্যাচ বাতিলের দাবি আগেই জানিয়েছিল। অন্যথায়, ভেন্যুটির ক্ষতি করা হবে বলেও ডানপন্থী দলটি হুঁশিয়ারিও দেয়। এবার সংগঠনটি দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরেও হামলার হুমকি দিয়েছে।
বিসিবির পক্ষ থেকে এ ব্যাপারে জানানো হয়েছে প্রতিক্রিয়া। বোর্ড পরিচালক নাজমুল আবেদীন ফাহিম শনিবার গণমাধ্যমকে বলেন, ‘এরকম সবসময় সব দেশের খেলাতে অন অ্যান্ড অফ থাকেই। আমার মনে হয় না সেটা বড় একটা হুমকি। আমাদের যেভাবে পরিকল্পনা করা আছে, সেভাবেই করব।’

ভারতের গণমাধ্যম এবিপি লাইভ এক প্রতিবেদনে দাবি করা হয়, হামলার হুমকি বিসিসিআইয়ের কপালে ফেলেছে দুশ্চিন্তার ভাঁজ।  গুঞ্জন রয়েছে দ্বিতীয় টেস্টের ভেন্যু পাল্টাতে পারে। কানপুরের পরিবর্তে ম্যাচটি ইন্দোরে সরে যেতে পারে।

তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি  ধর্মশালায় হওয়ার কথা ছিল। ভেন্যুটিতে ড্রেসিংরুম সংস্কার করছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হওয়ার সম্ভাবনা না থাকায় খেলাটি গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে স্থানান্তরিত হয়। ভেন্যু বদলেও স্বস্তিতে নেই ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

গত মাসে হিন্দু মহাসভার সহ-সভাপতি ডা. জয়বীর ভরদ্বাজ সাংবাদিকদের জানান, তার দল যেকোনো পন্থায় ম্যাচ আয়োজনের বিরোধিতা করবে। শান্তি বজায় রাখার জন্য ম্যাচটি বাতিল করা উচিৎ। অন্যথায় দেশে অশান্তি হবে। 

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। পরবর্তীতে ফ্যাক্টচেকে জানা যায় এসবের প্রায় বেশিরভাগই ছিল গুঞ্জন।