• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

অডিও মেসেজ শোনার সমস্যা নিয়ে নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: ০৯:৫৬, ২৫ সেপ্টেম্বর ২০২৪

অডিও মেসেজ শোনার সমস্যা নিয়ে নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

অডিও মেসেজ শোনার সমস্যা নিয়ে নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে যেসব ব্যবহারকারী অডিও মেসেজ শুনতে গিয়ে নানা সমস্যায় পড়েন, তারা চাইলেই লেখ্য রূপ দেখে নিতে পারবেন। এরই মধ্যে আইওএস সংস্করণে নতুন ফিচারটির দেখা মিলেছে।
ওয়াবেটাইনফোর প্রতিবেদনে আসন্ন ফিচারটি সম্পর্কে বলা হয়, এবার তা অ্যান্ড্রয়েডেও চালু করার কথা ভাবা হচ্ছে। আর সেজন্য ব্যবহারকারীদের ১৫০ এমবি অ্যাপ ডেটা ডাউনলোড করে নিতে হবে। ‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’ ব্যবহার করে মুখের কথাকে লিখিত টেক্সটের চেহারা দেবে নতুন ফিচার। কেবল ইংরেজি নয়, অন্য ভাষাতেও টেক্সট করা যাবে। এখন পর্যন্ত পাঁচটি ভাষা ব্যবহার করা যাচ্ছে। হিন্দি, ইংরেজি, রুশ, স্প্যানিশ ও পর্তুগিজ। ভবিষ্যতে বাংলা বা অন্য স্থানীয় ভাষাও ব্যবহার করা যেতেই পারে।

সম্প্রতি ভিডিও কলিং ফিচারটিরও আপডেট এনেছে মেটার মালিকানাধীন সংস্থাটি। যার ফলে ভিডিও কলে এখন থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে। সেই সঙ্গে স্পিকার স্পটলাইট নামের এক নতুন ফিচার আনা হয়েছে। এর আগে উইন্ডোজ মোবাইলের ক্ষেত্রে ১৬ ও ম্যাকের ক্ষেত্রে ১৮টির বেশি ব্যবহারকারী অংশ নিতে পারতেন না। নতুন নিয়মে একলাফে অনেকটাই বাড়ল সেই সংখ্যা। কয়েকদিন আগেই জানা গিয়েছিল অন্য এক ফিচারের কথাও।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল, এবার যার বা যাদের সঙ্গে দিনের বেশিরভাগ সময় কথা বলেন, তাদের ফেভারিটস-এ যুক্ত অ্যাড করতে পারবেন। ফলে যাদের সঙ্গে নিয়মিত কথা হয়, বাকিদের থেকে তাদের আলাদা করা হবে সহজ।