• ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

হোয়াটসঅ্যাপে মেসেজের জবাব দেওয়া যাবে স্টিকারে

প্রকাশিত: ১০:৫০, ২১ আগস্ট ২০২৪

হোয়াটসঅ্যাপে মেসেজের জবাব দেওয়া যাবে স্টিকারে

হোয়াটসঅ্যাপে মেসেজের জবাব দেওয়া যাবে স্টিকারে

ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এরই ধারাবাহিকতায় অ্যাপটি নতুন এক ফিচার নিয়ে এসেছে; যার নাম ‘কাস্টম স্টিকার মেকার’।
ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এর প্রতিবেদন থেকে জানা গেছে, অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে বন্ধুদের পাঠানো বার্তার উত্তরে ইমোজির পাশাপাশি স্টিকার পাঠাতে পারবেন। ‘কাস্টম স্টিকার মেকার’ নামের একটি টুলের মাধ্যমে এই স্টিকার ব্যবহার করা যাবে। যদিও এটি আগে থেকেই চালু ছিল। যা এতদিন শুধু আইফোনে ব্যবহার করা যেত।

হোয়াটসঅ্যাপের তথ্যমতে, স্মার্টফোনের গ্যালারিতে থাকা যেকোনো ছবির আদলে স্বয়ংক্রিয়ভাবে স্টিকার তৈরি করতে পারে কাস্টম স্টিকার মেকার টুল। ফলে টুলটি কাজে লাগিয়ে চাইলেই হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নিজেদের চেহারার আদলে স্টিকার ব্যবহারের পাশাপাশি বন্ধুদের পাঠানো বার্তার উত্তরে পছন্দের স্টিকার ব্যবহার করা যাবে।

ছবি দিয়ে স্টিকার বানানোর সময় এডিটিং টুল ব্যবহার করে টেক্সট বসানো, ফোনে থাকা অন্য স্টিকার ও ইমোজিও যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। স্টিকার তৈরির পর সেগুলো স্বয়ংক্রিয়ভাবে স্টিকার ট্রেতে যুক্ত হয়ে যাবে। ফলে পরে যেকোনো সময় স্টিকারগুলো ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপের স্টিকার আইকনে ট্যাপ করে জিআইএফ বাটনে ক্লিক করলেই জিফির তৈরি স্টিকারের তালিকা দেখা যাবে।