• ২২ অক্টোবর ২০২৪ | ৬ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

মোসাদের সদর দফতরে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার দাবি

প্রকাশিত: ১২:৫২, ২৬ সেপ্টেম্বর ২০২৪

মোসাদের সদর দফতরে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার দাবি

মোসাদের সদর দফতরে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার দাবি

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদর দফতরের কাছে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার দাবি জানিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এক বিবৃতিতে বুধবার ভোরে হামলার কথা জানিয়েছে গোষ্ঠীটি। হিজবুল্লাহর মতে, তেল আবিবের কাছে অবস্থিত এই গুরুত্বপূর্ণ স্থাপনাটি ছিল তাদের হামলার প্রধান লক্ষ্য।
বুধবার এক বিবৃতিতে হিজবুল্লাহ জানায়, আমরা আজ (স্থানীয় সময়) সকাল সাড়ে ছয়টার দিকে তেল আবিবে মোসাদের সদরদপ্তর লক্ষ্য করে একটি ‘কাদের ১’ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছি।

গত কয়েক সপ্তাহ ধরে লেবাননের বিভিন্ন অঞ্চলে ইসরায়েলের সামরিক হামলা তীব্রতর হয়েছে। একযোগে বিস্ফোরক পেজার ও ওয়াকি-টকির মাধ্যমে বিস্ফোরণ ঘটানোর পাশাপাশি, ভয়াবহ বিমান হামলায় লেবাননের বহু অঞ্চল ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এতে হিজবুল্লাহর শীর্ষ নেতৃবৃন্দসহ বহু সাধারণ নাগরিক নিহত হয়েছেন।

গাজা-ইসরায়েল যুদ্ধের পর থেকে এবারেই বড় পরিসরে হামলা শুরু করেছে দুই দেশ। হিজবুল্লাহ বলছে, তারা তেল আবিবের মোসাদ সদর দফতরকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলাটি করেছে। এটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি দূরত্বে এবং ইসরায়েলি ভূখণ্ডে প্রথম ব্যালিসটিক ক্ষেপণাস্ত্র হামলার দাবি হিজবুল্লাহর।

বিশেষজ্ঞরা বলছেন, এর মাধ্যমে হিজবুল্লাহ একটি বার্তা দেওয়ার চেষ্টা করছে যে এখনো ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সক্ষমতা রয়েছে তাদের।

তবে ইসরায়েলি সামরিক বাহিনী দাবি জানিয়েছে যে, তারা লেবানন থেকে আসা একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে সক্ষম হয়েছে। এ সময় তেল হাবিবে আকাশ হামলার সতর্কতাসূচক সাইরেন বেজে ওঠে।