• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ভারতে আবারও বড় ট্রেন দুর্ঘটনা, গভীর রাতে লাইনচ্যুত ২০টি ওয়াগন

প্রকাশিত: ০৯:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ভারতে আবারও বড় ট্রেন দুর্ঘটনা, গভীর রাতে লাইনচ্যুত ২০টি ওয়াগন

ভারতে আবারও বড় ট্রেন দুর্ঘটনা, গভীর রাতে লাইনচ্যুত ২০টি ওয়াগন

ভারতে ঘটছে একের পর এক ট্রেন দুর্ঘটনা। এবার লাইনচ্যুত হয়েছে পণ্যবাহী ট্রেন। দুর্ঘটনায় রেললাইন থেকে ছিটকে গেছে ট্রেনটির ২০টি ওয়াগন।


দেশটির উত্তর প্রদেশের মথুরায় লাইনচ্যুত হয় পণ্যবাহী ওই ট্রেনটি। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

এদিকে সাধারণ যাত্রীবাহী ট্রেন হলে বড় ক্ষয়ক্ষতি হতে পারত বলে উদ্বেগ প্রকাশ করেছেন ভারতীয় রেল কর্মকর্তারা। এছাড়া পণ্যবাহী ট্রেনের ওয়াগন লাইন থেকে ছিটকে পড়ায় বন্ধ হয়ে গেছে তিনটি আপ-ডাউন ট্রাক। এর জেরে বহু ট্রেন বিলম্বে চলছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার রাত ১১টার দিকে আগ্রা থেকে দিল্লিগামী রুটে পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি ঝাঁসি থেকে সুন্দরগড় যাচ্ছিল। পথিমধ্যে মথুরার বৃন্দাবন রোডের কাছে আচমকাই লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। এতে কমপক্ষে ২০টি ওয়াগন লাইনচ্যুত হয়।

অবশ্য দুর্ঘটনার জেরে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে ট্রেনটিতে কয়লা থাকায় তা ট্র্যাকের ওপরে ছড়িয়ে পড়ে। এছাড়া ট্রেনের কামরার ধাক্কায় বেশ কয়েকটি পিলারও ভেঙে গেছে। এর জেরে আপ-ডাউন ট্র্যাকে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে।

আগ্রা, দিল্লি এবং গোয়ালিয়রগামী কমপক্ষে ১৫টি ট্রেন বিলম্বে চলছে। চরম ভোগান্তির সম্মুখীন হয়েছেন যাত্রীরা।

এর আগে দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান রেল কর্মকর্তারা। পরে রাত থেকেই লাইন মেরামতের কাজ শুরু করা হয়।