• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

শিক্ষার্থী হত্যা মামলায় কারাগারে নাট্যনির্মাতা রিংকু

প্রকাশিত: ১০:৪৮, ২৬ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষার্থী হত্যা মামলায় কারাগারে নাট্যনির্মাতা রিংকু

শিক্ষার্থী হত্যা মামলায় কারাগারে নাট্যনির্মাতা রিংকু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থী হত্যা মামলায় নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মামলাটির তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু আহমেদ তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। রিংকুর পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করে। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্যাহর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেনG একই সঙ্গে তাকে কারাগারে পাঠিয়ে তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে আগামী বৃহস্পতিবার জামিন শুনানির জন্য রেখেছেন আদালত। 

শুনানিকালে রিংকুকে আদালতে তোলা হয়। এ সময় নির্মাতা দীপঙ্কর দীপন, সকাল আহমেদ, ইমেল হক, চয়নিকা চৌধুরী, মিশুক মনি, পথিক সাধন, মোহন আহমেদ, মজুমদার শিমুল, সাইফুল হাফিজ খান, অভিনেতা আরশ খানসহ তার আরো সহকর্মীরা আদালতে হাজির হন।

গত সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে রিংকুকে গ্রেফতার করে গুলশান থানা পুলিশ। নির্মাতা রিংকু পরিচালনার পাশাপাশি রাজনীতির সঙ্গেও জড়িত। তিনি একসময় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির দায়িত্বে ছিলেন বলে জানা গেছে।

গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর নগরভ্যালীর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হয়। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।