• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

হোটেলে ফেরার মতো অবস্থা থাকত না: জিনাত আমান

প্রকাশিত: ১০:৪৭, ২৬ সেপ্টেম্বর ২০২৪

হোটেলে ফেরার মতো অবস্থা থাকত না: জিনাত আমান

হোটেলে ফেরার মতো অবস্থা থাকত না: জিনাত আমান

বলিউড অভিনেত্রী জিনাত আমানের সৌন্দর্য ও অভিনয় গুণের কথা কারও অজানা নেই। এ সময়ের অভিনেত্রীদের অনেকেই তাকে অনুসরণ করেন। এবার এ অভিনেত্রী প্রকাশ করলেন ব্যক্তিগত তথ্য। একসময় নেশায় চুর হয়ে থাকতেন। হোটেলে পৌঁছার শক্তি পর্যন্ত থাকত না।
তবে শখের বশে নেশা করতেন না জিনাত। সেটিও ছিল চরিত্রের প্রয়োজনে। ১৯৭১-এ ‘হরে রামা হরে কৃষ্ণা’-য় জিনাত অভিনয় করেছিলেন এক নেশাসক্ত নারীর চরিত্রে। এই ছবিতে অভিনয় করতে গিয়ে রীতিমতো গঞ্জিকা সেবন করতে হতো তাকে। তার পরই যেন চলাফেরার শক্তি থাকত না। জিনাতের মনে হতো আকাশে ঘুড়ির মতো উড়ছেন।

তার ভাষ্য, ‘দেব আনন্দ বলেছিলেন দৃশ্যেটা যেন স্বাভাবিক মনে হয়, সেকারণে একের পর এক ছিলিম টানতে হতো আমাকে। যখন শুট শেষ হতো, ততক্ষণে চলাফেরার ক্ষমতা থাকত না। আমি যেন আকাশে ঘুড়ির মতো উড়ছি। হোটেলে পর্যন্ত পৌঁছনোর মতো অবস্থা থাকত না। সারাক্ষণ মাথা ঝিমঝিম করত। চারপাশে হিমালয়ের সৌন্দর্য যেন আমাকে শান্ত করত।’

এ সিনেমায় খল চরিত্রে অভিনয় করেছিলেন জিনাত। তারপরও দর্শকের ভালোবাসা পেয়েছিলেন। কেননা তার চরিত্রটি ছিল একজন ভালো মেয়ের মন্দ হয়ে ওঠার গল্প। ছবিতে জিনাতের ভাইয়ের চরিত্রে ছিলেন দেব আনন্দ।