• ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

আহত ছাত্র-জনতার পাশে দাঁড়াতে ‘স্বাধীন কণ্ঠস্বর’ কনসার্ট

প্রকাশিত: ১১:২৩, ২১ সেপ্টেম্বর ২০২৪

আহত ছাত্র-জনতার পাশে দাঁড়াতে ‘স্বাধীন কণ্ঠস্বর’ কনসার্ট

আহত ছাত্র-জনতার পাশে দাঁড়াতে ‘স্বাধীন কণ্ঠস্বর’ কনসার্ট

জুইয়ের কোটা সংস্কারের আন্দোলন পরবর্তীতে গণ-আন্দোলনে রূপ নেয়। ছাত্রদের পাশাপাশি ওই আন্দোলনে যুক্ত হয় দেশের সাধারণ জনগণও। দীর্ঘ এক মাসের এই আন্দোলনে ছাত্র-জনতার অনেকে প্রাণ হারায় এবং অনেকে গুরুতর আহত হয়েছেন। আহতদের অনেকে এখনো দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। আর্থিকভাবে অসচ্ছল আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে একটি অর্থ তহবিল সংগ্রহের কনসার্টের আয়োজন করা হয়েছে।
‘স্বাধীন কণ্ঠস্বর: গণ-আন্দোলনে আহতদের জন্য গান’ শিরোনামে এই কনসার্টে পারফর্ম করবে আভাস, আর্বোভাইরাস, সাবকনশাস, এরশাদ জামান, তুলকালাম, সোনার বাংলা সার্কাস, হাইওয়ে, ওঙ্কার ও ডোপামিন।

আয়োজক হিসেবে রয়েছে থার্টি সিক্স এন্টারটেইনমেন্ট। এ বিষয়ে প্রতিষ্ঠানটি জানায় ‘‌ছাত্র-জনতার এই আন্দোলনে অনেকেই নিহত হয়েছেন, আবার অনেকে আহত হয়েছেন; অন্তর্বর্তী সরকার, বিভিন্ন সংগঠন ও আমার আশপাশের অনেকে নানাভাবে তাদের পাশে দাঁড়াচ্ছেন। আমরা মিউজিশিয়ানরা এই বিষয়টা নিয়ে নিজেদের মধ্যে আলাপ করেছিলাম। আমাদের মনে হয়েছে, আমরা ছোট পরিসরে আন্দোলনে আহতদের মধ্যে যাদের আর্থিক দৈন্যতা রয়েছে, এমন পরিবারের পাশে দাঁড়াব।’

প্রতিষ্ঠানটি আরো জানায়, ‘এই কনসার্টের জন্য আমাদের একটা টিম কাজ করছে। তারা ঢাকা-সোহরাওয়ার্দী-মিটফোর্ড মেডিকেলে ঘুরে ঘুরে ২০-৩০ জনের একটা তালিকা তৈরি করেছে। কনসার্টের টিকিট বিক্রি থেকে যে টাকা উঠবে সেটা দিয়ে আমরা তাদের পাশে দাঁড়াব।’

কনসার্টটি আগামী ২০ সেপ্টেম্বর রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআইবি) মিলনায়তনে অনুষ্ঠিত হবে। পাশাপাশি থাকছে ছাত্র-জনতার আন্দোলনের চিত্র প্রদর্শনী। শ্রোতারা সকাল ১১টা থেকে ভেন্যুতে প্রবেশ করতে পারবেন।

ইতিমধ্যে টিকিফাই (https://tickify.live/) প্ল্যাটফর্মে এ কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে।  টিকিট মূল্য ২০০ টাকা এবং তিনটি টিকিট একসাথ ৫০০ টাকা।

জানা যায়, সংগৃহীত অর্থ ভেন্যুতেই আহতদের পরিবারের কাছে তুলে দেওয়া হবে। পাশাপাশি ব্যক্তিগতভাবে কেউ চাইলে এই উদ্যোগের মাধ্যমে আর্থিক সহায়তা করতে পারবেন।