• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ঢাকায় আসছে পাকিস্তানি রক ব্যান্ড ‘জাল’

প্রকাশিত: ১০:২৭, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ঢাকায় আসছে পাকিস্তানি রক ব্যান্ড ‘জাল’

ঢাকায় আসছে পাকিস্তানি রক ব্যান্ড ‘জাল’

দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তানের রক ব্যান্ড ‘জাল’ সরাসরি কনসার্ট করতে যাচ্ছে বাংলাদেশে। ‘লেজেন্ডস অব দ্য ডেকেড’ শীর্ষক কনসার্টটি অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর শুক্রবার, ঢাকা অ্যারিনায় বিকেল ৫টায়। কনসার্টটি আয়োজন করছে জিরকোনিয়াম ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড এবং এম এস অ্যাসেন মাল্টিপারপাস (অ্যাসেন)।
টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০৫০ টাকা। গেট সেট রক (www.getsetrock.com) ওয়েবসাইটের মাধ্যমে টিকেট অনলাইনে টিকেট ক্রয় করা যাবে। জানা গেছে, ‘জাল’র পাশাপাশি এ কনসার্টে অংশগ্রহণ করবেন ব্যাসবাবা সুমন ও তার ব্যান্ড অর্থহীন, তন্ময় তানসেন ও তার ব্যান্ড ভাইকিংস।

এ ইভেন্টের মাধ্যমে ‘জাল’ তাদের প্রথম অ্যালবাম ‘আদাত’ এর ২০ বছর পূর্তি উদযাপন করবে। তাদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ওহ লামহে, দিল হারে, পাঞ্চি, বিখরা হু ম্যাঁয়, আদাত ইত্যাদি।

জিরকোনিয়ামের চেয়ারম্যান এবং বাংলাদেশে জালের অনুষ্ঠান ও উপস্থিতির প্রতিনিধি জনাব আমের রাহিম আফতাব বলেন, ‘এক দশকেরও বেশি সময় পর জালের বাংলাদেশে ফিরে আসা আমাদেরকে এই অনুষ্ঠানটির নাম ‘লিজেন্ড অফ দ্য ডিকেড’ রাখতে অনুপ্রাণিত করেছিল। বাংলাদেশের দুই কিংবদন্তি ব্যান্ড, অর্থহীন এবং ভাইকিংসের অন্তর্ভুক্তির সঙ্গে, আমরা কন্সার্টের নাম পরিবর্তন করে তা প্রতিফলিত করেছি। ব্যাসবাবা সুমনের লাইভ পারফরম্যান্স আমাদের জন্য এক বিশেষ আবেগপূর্ণ মুহূর্ত। আমরা জালকে বাংলাদেশে ফিরিয়ে আনার জন্য আপ্রাণ চেষ্টা করেছি এবং এই কনসার্টটি আমাদের সবচেয়ে বড় প্রজেক্ট হতে চলেছে।’

অ্যাসেনের সিইও এবং লেজেন্ডস অফ দ্য ডেকেডের সহ-আয়োজক জনাব আনন্দ চৌধুরী যোগ করে বলেন, ‘এই অনুষ্ঠানটি হবে বিশাল, সম্ভবত বছরের সবচেয়ে বড় ইভেন্ট। আমরা আমাদের দর্শকদের জন্য একটি স্মরণীয় অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। জাল, অরথোহিন এবং ভাইকিংসের পাশাপাশি, আমরা আরো অনেক চমকের ব্যবস্থা রেখেছি। জালের বাংলাদেশে ফিরে আসা নিঃসন্দেহে একটি ঐতিহাসিক ঘটনা হবে।’

আয়োজকরা ভক্তদের সতর্ক করেছেন যাতে তারা অননুমোদিত বিক্রেতাদের কাছ থেকে টিকিট না কেনেন এবং নিশ্চিত করেছেন মূল ই-টিকিট শুধুমাত্র গেট সেট রকের ওয়েবসাইটেই পাওয়া যাবে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১০ সালে ঢাকায় পারফর্ম করে জাল। ২০০২ সালে গোহর মুমতাজ দ্বারা প্রতিষ্ঠিত এই ব্যান্ডটি ‘আদাত’ এর মুক্তির সঙ্গে সঙ্গে খ্যাতির শিখরে পৌঁছে যায়। লেজেন্ডস অফ দ্য ডেকেড সম্পর্কে আরো তথ্যের জন্য, জিরকোনিয়াম এবং অ্যাসেনের অফিসিয়াল ফেসবুক পেজগুলি দেখার অনুরোধ করেছেন কর্তৃপক্ষ। যেখানে অনুমোদিত টিকিটিং অংশীদারদের লিঙ্কগুলিও পাওয়া যাবে।