• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

গল্প চুরি করে ‘স্কুইড গেম’ নির্মাণ, জবাব দিল নেটফ্লিক্স

প্রকাশিত: ১০:২৫, ১৬ সেপ্টেম্বর ২০২৪

গল্প চুরি করে ‘স্কুইড গেম’ নির্মাণ, জবাব দিল নেটফ্লিক্স

গল্প চুরি করে ‘স্কুইড গেম’ নির্মাণ, জবাব দিল নেটফ্লিক্স

জনপ্রিয় অনলাইন মুভি স্ট্রিমিং প্লাটফর্ম নেটফ্লিক্স সিরিজের ‘স্কুইড গেম’ এর বিরুদ্ধে মামলা করেছেন বলিউডের ‘লাক’ ছবির নির্মাতা সোহাম শাহ। তার অভিযোগ, ২০০৯ সালে মুক্তি পাওয়া তার ‘লাক’ ছবি থেকে গল্প চুরি করে ‘স্কুইড গেম’ নির্মিত হয়েছে। যদিও বিষয়টি একেবারেই অস্বীকার করেছে নেটফ্লিক্স।

এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটির মুখপাত্রের দাবি, স্কুইড গেমের গল্প লিখেছেন হোং ডং হিউক, এবং সিরিজটির নির্মাতাও তিনি।

এদিকে টিএমজির রিপোর্ট অনুযায়ী, ‘লাক’ ছবিতে সঞ্জয় দত্ত, ইমরান খান, শ্রুতি হাসানসহ অনেক নামী অভিনেতা কাজ করেছেন। সেই ছবির গল্পে রয়েছে, একটি গ্রুপ যারা মৃত্যুর খেলায় অংশ নেয় এক বড় পুরস্কারের আশায়। ওই খেলাটির মাধ্যমে বড় ভাগ্য পরিবর্তনেরও ঘটনা থাকে। প্রতিটি খেলোয়াড় মারা যাওয়ার সাথে সাথে প্রাইজমানি বাড়তে থাকে। অপরদিকে স্কুইড গেমটির গল্পও অনেকটা মিলে যায়। সেখানে একদল যারা অর্থের জন্য মরিয়া এবং টাকার লোভেই একটি রিয়েলিটি শোতে অংশ নিতে রাজি হয়। তারা এমন একটা খেলায় অংশ নেন, যেখানে হারের অর্থই হলো মৃত্যু। একে একে মারা যেতে থাকেন প্রতিযোগীরা, ফলে প্রাইজমানি বাড়তে থাকে।

লাক ছবির নির্মাতা সোহামের দাবি, ২০০৬ সালে ‘লাক’ ছবিতে এ গল্পটি লিখেছিলেন তিনি। এরপর ২০০৯ সালের জুলাইতে চলচ্চিত্রটি বিশ্বব্যাপী ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইউএই-তে মুক্তি পায়। সোহাম এও জানান, হোং ডং-হিউক, যাকে মামলা করা হয়েছে, তিনি ২০০৯ সালে তার গল্পটি চুরি করেন। 

সূত্র : হিন্দুস্থান টাইমস