• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

মম’র কণ্ঠে রবীন্দ্রসংগীত

প্রকাশিত: ১০:১৯, ১৬ সেপ্টেম্বর ২০২৪

মম’র কণ্ঠে রবীন্দ্রসংগীত

মম’র কণ্ঠে রবীন্দ্রসংগীত

জাকিয়া বারী মমর অভিনয়ে জুড়ি মেলা ভার। পর্দায় মুন্সিয়ানা দেখাচ্ছেন প্রতিনিয়ত। তার গানের প্রতিও আছে ভালোবাসা। গানের ক্ষেত্রে সুযোগে সৎ ব্যবহার করেছেন সবসময়। পর্দার অভিনয়ের বাইরেও তার কণ্ঠ বাজে বিজ্ঞাপনে, ডাবিংয়ে।
বহুমুখী কাজের ভেতরে থেকে এবার দর্শকদের সামনে নিয়ে এলেন রবীন্দ্রসংগীত। ‘তোমার খোলা হাওয়া’ গানটি কণ্ঠে তুলেছেন মম।

এপ্রিলে গানটির রেকর্ডিং ও শুটিং শেষ হয়। মাঝে রাজনৈতিক অস্থিরতার চাপে সেই প্রজেক্ট মুক্তিতে পিছিয়ে পড়ে। যা এবার মুক্তির আলোয় ডানা মেলার প্রস্তুতি চূড়ান্ত বলে জানিয়েছেন গানটির সংগীতায়োজন আহমেদ রাজীব। চলতি মাসেই একটি ইউটিউব চ্যানেলে গানচিত্রটি প্রকাশ হবে।

রবীন্দ্রসংগীত প্রসঙ্গে মম বলেন, আমি মাঝে মাঝে গান করি, নিজের জন্য। তবে এভাবে আয়োজন করে গান গাওয়া হয় না সচরাচর। এই গানটিতে কণ্ঠ দিয়েছিলাম বেশ আগে। এবার সেটি প্রকাশ হতে যাচ্ছে শুনে ভালো লাগছে। আমিও আগ্রহ নিয়ে আছি সবার সঙ্গে শোনার জন্য।

এর আগে তিনি শিহাব শাহীন পরিচালিত ‘রূপকথা এখন আর হয় না’ নাটকের প্রয়োজনে গান গেয়েছেন। আমজাদ হোসেনের লেখা ও আলাউদ্দিন আলীর সুরে ‘একবার যদি কেউ ভালোবাসতো’গানে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসিত হন।

আহমেদ রাজীবের উদ্যোগে ২০ জন কণ্ঠশিল্পীর কণ্ঠে ২০টি গানের অডিও/ভিডিও গান করেছে নতুন প্রতিষ্ঠান এনএইচটি মিউজিক বক্স। ইতোমধ্যেই প্রজেক্টের আওতায় নির্মিত ৫টি গান প্রকাশ হয়েছে। সেই ধারাবাহিকতায় শিগগিরই প্রকাশ হচ্ছে মম’র কণ্ঠে ‘খোলা হওয়া’।