• ২২ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

কলকাতায় নির্যাতন-খুন: সরব বলিউড তারকারাও

প্রকাশিত: ০৯:০৩, ১৫ আগস্ট ২০২৪

কলকাতায় নির্যাতন-খুন: সরব বলিউড তারকারাও

কলকাতায় নির্যাতন-খুন: সরব বলিউড তারকারাও

কয়েক দিন আগে কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজের এক নারী চিকিৎসককে ধর্ষণের পর খুন করা হয়েছে। ন্যক্কারজনক এ ঘটনায় ফুঁসে উঠেছে কলকাতাবাসী। প্রতিবাদ জানিয়ে আজ রাতে মিছিল নিয়ে রাজপথে নামবেন সেখানকার নারীরা।

কলকাতার তারকা অভিনয়শিল্পীরাও প্রতিবাদ জানিয়েছেন। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন তারা। এ বিষয়ে নিয়ে সরব হয়েছেন বলিউড তারকারাও। সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে ধর্ষকের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন একঝাঁক বলিউড তারকা।

পরিণীতি চোপড়া তার ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্টে লেখেন, ‘এটি আপনার জন্য পড়া কঠিন। তাহলে কল্পনা করুন, মেয়েটির কি অবস্থা হয়েছিল। জঘন্য, ভয়ংকর। তাকে (ধর্ষক) ফাঁসিতে ঝুলানো হোক।’

বলিউডের বির্তকিত অভিনেত্রী কঙ্গনা রাণৌতও বিষয়টি নিয়ে সরব হয়েছেন। ইনস্টাগ্রাম পোস্টে এ অভিনেত্রী লেখেন, ‘কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজের নারী চিকিৎসককে হত্যাকাণ্ড ভয়ংকর, জঘন্য। গত শুক্রবার সকালে হাসপাতালের সেমিনার হল থেকে ওই চিকিৎসকের অর্ধনগ্ন দেহ উদ্ধার করা হয়। তাকে বীভৎসভাবে হত্যা করা হয়েছে। তার শরীরে একাধিক ক্ষত চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন অনুসারে, ধর্ষণের পর তাকে খুন করা হয়েছে। আশা করছি, এই মামলা সিবিআই-কে হস্তান্তর করা হবে। হামলাকারীকে কঠোর শাস্তি দেওয়া হোক।’

অভিনেত্রী সোনাক্ষী সিনহাও নীরব নেই। বিষয়টি নিজের ইনস্টাগ্রামে তিনি পোস্ট দিয়েছেন। এ অভিনেত্রী লেখেন, এটি কেবল আর জি কর মেডিক্যাল কলেজের চিকিৎসকেরই সমস্যা না। একবার অনুধাবন করুন, একজন নারী তার কর্মস্থলেও নিরাপদ নন। এটি দিল্লির নির্ভয়ার চেয়েও কম নয়। এ ঘটনার (নির্ভয়া) পর নেতারা বলেছিলেন, ‘একজন নারীর রাতে রাস্তায় যাওয়া উচিত নয়।’ এটা যেকোনো সময় যেকোনো জায়গা ঘটতে পারে। সুতরাং এটিকে গুরুত্বের সঙ্গে দেখুন। আপরাধীকে এমন শাস্তি দিন যাতে উদাহরণ হয়ে থাকে।

বলিউড অভিনেত্রী মালাইকা আরোরা, দিশা পাটানি, অভিনেতা টাইগার শ্রফ, আলী গনি, পুলকিত সম্রাটও সোনাক্ষীর একই লেখা নিজেদের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন। এ পোস্টের শেষে খানিকটা কটাক্ষ করে লেখা হয়েছে— যেসব বন্ধুরা চিকিৎসক নন, তারা এই পোস্ট নিয়ে ভাববেন না।

স/প্র