• ১৮ অক্টোবর ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

মাইকিং করে ইলিশ বিক্রি, ক্রেতাদের ভিড়

প্রকাশিত: ১০:৫৫, ২৯ সেপ্টেম্বর ২০২৪

মাইকিং করে ইলিশ বিক্রি, ক্রেতাদের ভিড়

মাইকিং করে ইলিশ বিক্রি, ক্রেতাদের ভিড়

বরগুনায় মাইকিং করে ৪০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি করেছেন বেল্লাল নামে স্থানীয় এক বিক্রেতা।  
শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেল্লালের এই সুলভ মূল্যে ইলিশ বিক্রির ঘোষণা শুনে আশপাশের এলাকার মানুষ ভিড় করছেন তার মাছের দোকানে। অনেকেই উৎসুক দর্শকের ভূমিকায় আবার অনেকে ইলিশের স্বাদ নিতে কিনে নিয়েছেন রুপালি মাছ।

এক কেজিতে ক্রেতারা পাচ্ছেন ৫ থেকে ৬টি মাঝারি আকারের ইলিশ, যা বাজারের তুলনায় যথেষ্ট সস্তা হিসেবে বিবেচিত হচ্ছে।

সন্ধ্যার পর বরগুনা পৌরসভার বিভিন্ন এলাকায় মাইকে প্রচারণা চালিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছেন বেল্লাল। বিশেষ করে ইলিশের দাম সাধারণত বেশি হওয়ায় এই সস্তা দামে মাছ কেনার সুযোগ পেয়ে স্থানীয়দের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। বরগুনার বিভিন্ন এলাকায় এই খবর ছড়িয়ে পড়ায় রাতে বেল্লালের দোকানে ক্রেতাদের ভিড় জমছে।

বেল্লাল বলেন, আমি স্থানীয়দের কাছে কম দামে ভালো মানের ইলিশ মাছ পৌঁছে দিতে চাই। তাই মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছি। তার এই উদ্যোগে বিশেষ করে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর জন্য কম খরচে ইলিশ কেনার সুযোগ তৈরি হয়েছে। ইলিশের এমন সহজলভ্যতায় বরগুনার মানুষ সন্তুষ্ট, এবং তারা মনে করছেন, এভাবে ইলিশ বিক্রি চলতে থাকলে সাধারণ মানুষের জন্য ইলিশ কেনা সহজ হবে।

ক্রেতা রমিজ আহমেদ বলেন, বাজারের তুলনায় দাম একটু কম থাকায় আমি তিন কেজি ইলিশ মাছ কিনেছি। মাছগুলো তাজা মনে হচ্ছে।

 আরেক ক্রেতা আবদুর রব বলেন, ‘শুনলাম মাইকিং করে ইলিশ বিক্রি হচ্ছে। তাই এই সুযোগে ইলিশ কিনতে চলে আসলাম। ইলিশ ভালো হলে কিনব।