• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

হেলিকপ্টারে ফজলে করিমকে আনা হলো চট্টগ্রাম

প্রকাশিত: ০৯:৫৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

হেলিকপ্টারে ফজলে করিমকে আনা হলো চট্টগ্রাম

হেলিকপ্টারে ফজলে করিমকে আনা হলো চট্টগ্রাম

অবৈধভাবে ভারতে যাওয়ার পথে আখাউড়া সীমান্ত থেকে গ্রেফতার চট্টগ্রামের রাউজানের সাবেক এমপি ফজলে করিম চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া কারাগার থেকে হেলিকপ্টারে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে র‍্যাব-পুলিশের কড়া পাহারায় তাকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। তাকে বহনকারী হেলিকপ্টারটি নগরের দামপাড়া পুলিশ লাইনস মাঠে এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ) আব্দুল মান্নান মিয়া বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে ফজলে করিম চৌধুরীকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা হেলিকপ্টারটি পুলিশ লাইনস মাঠে নামে। এরপর কড়া নিরাপত্তায় তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ফজলে করিম চৌধুরীকে গ্রেফতারের পর চট্টগ্রামে হওয়া দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর শুনানির জন্য দিন ধার্য ছিল বুধবার (১৮ সেপ্টেম্বর)। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামে আনা হয়নি। পরিস্থিতি বুঝে তাকে আদালতে হাজির করা হবে।

গত ১২ সেপ্টেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তের আবদুল্লাহপুর এলাকা থেকে ফজলে করিম চৌধুরীসহ তিনজনকে আটক করে বিজিবি। আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন তিনি। 

ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে শিক্ষার্থী হত্যা, ছাত্রদল নেতা নুরুল আলম হত্যাসহ ১০টি মামলা রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তার বিরুদ্ধে এসব মামলা হয়।