• ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রকাশিত: ১৫:২২, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সোহাগ হাওলাদারকে (৩৩) ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব।
বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ ও র‌্যাব-১০ এর যৌথ অভিযানে কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোহাগ হাওলাদার শরীয়তপুর জেলার পালং থানার বেড়াচিকান্দি গ্রামের বাসিন্দা এবং একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

বৃহস্পতিবার সকালে র‌্যাব-১ সিপিএসসি গাজীপুর ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (অপস এন্ড মিডিয়া) মো. মাহফুজুর রহমান।

র‌্যাব সূত্র জানায়, গত ৬ আগস্ট ২০২৪ সকালে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দিদের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা শুরু হলে সোহাগ হাওলাদারসহ কয়েকজন বন্দি কারারক্ষীদের জিম্মি করে পালিয়ে যান। ওই সময় বন্দিরা বৈদ্যুতিক পিলার ভেঙে তৈরি মই ব্যবহার করে কারাগারের প্রাচীর টপকে পালিয়ে যান। এ ঘটনায় কারা কর্তৃপক্ষ বাদী হয়ে কাশিমপুর থানায় মামলা দায়ের করে।

পলায়নের পর সোহাগ হাওলাদারকে খুঁজে বের করতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় র‌্যাব জানতে পারে যে, সোহাগ ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় আত্মগোপনে রয়েছেন। সে তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ ও র‌্যাব-১০ যৌথভাবে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর সোহাগ হাওলাদারকে আইনগত প্রক্রিয়ার জন্য গাজীপুর মহানগর পুলিশের কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।