• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

পদ্মার চরাঞ্চলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১০:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

পদ্মার চরাঞ্চলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

পদ্মার চরাঞ্চলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চরাঞ্চলের লেছড়াগঞ্জ, আজিমনগর ও সুতালড়িতে পদ্মার ভাঙনরোধে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে চরাঞ্চলের লেছড়াগঞ্জ ইউনিয়নের গঙ্গাধরদী পদ্মাপাড়ে চরাঞ্চলের জনসাধারণ, বারসিক ও সবুজ সংহতি এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, গঙ্গাধরদী, হরিহরদিয়া এলাকার দুই শতাধিক বাড়িঘর, সেলিমপুর ও পাটগ্রামের শত শত একর ফসলি জমি, আজিমনগর ও সুতালড়ি এলাকায়ও শত শত বিঘা ফসলি জমি নদীতে বিলীন হয়ে গেছে। ফসলি জমি ও বাড়ি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন চরাঞ্চলের বাসিন্দারা। এ বছর হরিহরদিয়া এলাকার নটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গঙ্গাধরদী এলাকায় পাঠানকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় পদ্মায় বিলীন হয়ে গেছে। আমরা চরবাসী ত্রাণ চাই না, আমরা স্থায়ী বেড়িবাঁধ চাই।

এ সময় তারা অন্তবর্তীকালীন সরকার প্রধান ড. ইউনূসের কাছে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।

মানববন্ধনে লেছড়াগঞ্জের ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক চেয়ারম্যান আলমাছ মাতব্বর, লেছড়াগঞ্জ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নান্নু প্রামানিক, নটাখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, গোলাম মহীউদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, লেছড়াগঞ্জ ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য জাহিদ হোসেন, মনোয়ারা খাতুন, বাবলু মিয়া, শাহিন মোল্লা, মোতালেব হোসেন ও সাবেক ইউপি সদস্য সদস্য শহিদ মোল্লা, নিজাম উদ্দিনসহ পাঁচ শতাধিক চরাঞ্চলের বাসিন্দা উপস্থিত ছিলেন।