• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রকাশিত: ১০:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০২৪

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইকবাল হোসেন গাজীপুরের রাজেন্দ্রপুর থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১ সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান। গ্রেফতারকৃত ইকবাল হোসেন গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী এলাকার হাসেন আলী ডাক্তারের ছেলে।

র‍্যাব-১ সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, গত ৬ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা কারাবন্দিরা পরস্পর যোগসাজসে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙা-হাঙামা শুরু করে। এ সময় কারাগারের ভেতরে ডিউটিরত কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে। কারাবন্দিরা ভবন থেকে বের হয়ে ভাঙচুর, দাঙা-হাঙামা ও অগ্নিসংযোগ শুরু করে। এ সময় কারাবন্দি, হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো. ইকবাল হোসেন কারাভ্যন্তরে বৈদ্যুতিক পিলার (জিআই পাইপ) ভেঙে মই বানিয়ে বাউন্ডারির ওপর দিয়ে কারাগারের পশ্চিম দিক দিয়ে পালিয়ে যান। ঘটনার পর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার মো. লুৎফর রহমান বাদী হয়ে কোনাবাড়ী থানায় একটি মামলা করেন।

তিনি আরো বলেন, মামলা দায়েরের পরবর্তীতে র‌্যাব-১, এর আভিযানিক দল বিষয়টি আমলে নিয়ে ছায়াতদন্ত শুরু করে। পরে মঙ্গলবার সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের মাধ্যমে  শ্রীপুর থানাধীন রেলগেইট এলাকায় অভিযান পরিচালনা ইকবাল হোসেনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিকে কোনাবাড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।