• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

ভুয়া নিয়োগপত্র দিয়ে ১০ লাখ টাকা আত্মসাৎ

প্রকাশিত: ১৪:৩৫, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ভুয়া নিয়োগপত্র দিয়ে ১০ লাখ টাকা আত্মসাৎ

ভুয়া নিয়োগপত্র দিয়ে ১০ লাখ টাকা আত্মসাৎ

পঞ্চগড়ের আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজে ভুয়া নিয়োগপত্র দিয়ে সাড়ে দশ লাখ টাকা আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। 
অধ্যক্ষ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান এবং কলেজটির সভাপতি ও উপজেলা অওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন মাহফুজা আক্তার নামের এক ভুক্তভোগী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাহাফুজা আক্তারকে আটোয়ারী আদর্শ মহিলা কলেজে আয়া পদে চাকরি দিতে রাজি হয় কলেজের সভাপতি এবং অধ্যক্ষ। তবে সাড়ে ১০ লাখ টাকা ঘুষ দাবি করেন সভাপতি ও অধ্যক্ষ। 

চাকরি পাওয়ার আশায় কলেজের নামে প্রায় সাড়ে সাত লাখ টাকার মূল্যের ১৫ শতক জমি রেজিস্ট্রি করিয়া দেন। সেই সঙ্গে কলেজে কল্যাণ তহবিলের নামে তিন লাখ ত্রিশ হাজার টাকা মাহাফুজার কাছে চাওয়া হয়। চলতি বছরের  ২৫ মে মাহাফুজা আক্তার অধ্যক্ষ ও সভাপতিকে তিন লাখ ত্রিশ হাজার দেওয়ার পর তাকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু চাকরি পাওয়ার কয়েক মাস হলেও বেতন দাবি করলে বেতন না পাওয়ায় সভাপতি ও অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো প্রতিকার পাননি। 

এদিকে গত ৪ সেপ্টেম্বর অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে বেতনের কথা জিজ্ঞাস করলে অধ্যক্ষ উত্তেজিত হয়ে মাহাফুজা আক্তারকে চাকরি ছেড়ে দেওয়ার কথা বলেন। বেশি বাড়াবাড়ি করলে মাহাফুজাকে জীবন নাশের হুমকিও প্রদান করেন বলে অভিযোগ করা হয়। উপায় না পেয়ে মাহাফুজা আদালতে মামলা দায়ের করেন। গত ৮ সেপ্টেম্বর আদালতে মামলা দাখিল করলে আদালত অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা) তদন্ত করে আগামী ২৬ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন আদালত।

প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম একাধারে আটোয়ারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তার সঙ্গে মুঠোফনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

অধ্যক্ষ আব্দুল মান্নান ও আটোয়ারী উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির মুঠোফোনে কথা হলে তিনি জানান, আসলে এ ঘটনার সঙ্গে আমার কোনো সংশ্লিষ্ঠতা নেই। মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে সংক্ষুব্ধ হয়ে এই মামলা দায়ের করেছেন। তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে তিনি জানান।