• ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

জন্মের পর জীবিত নবজাতককে ফেলে দেওয়া হলো নদীর তীরে, অতঃপর...

প্রকাশিত: ১৪:০৪, ৪ সেপ্টেম্বর ২০২৪

জন্মের পর জীবিত নবজাতককে ফেলে দেওয়া হলো নদীর তীরে, অতঃপর...

জন্মের পর জীবিত নবজাতককে ফেলে দেওয়া হলো নদীর তীরে, অতঃপর...

একটি শিশু যখন পৃথিবীতে আলোর মুখ দেখে, তখন সে তার মায়ের কোলে সর্বপ্রথম আশ্রয় পায়। কিন্তু সুনামগঞ্জের ছাতকে জন্মের পর এক নবজাতককে সুরমা নদীর পাড়ে খোলা আকাশের নিচে কে বা কারা ফেলে গেছে। পরে শিশুটির অসহায়ত্বের কান্না শুনে স্থানীয় এলাকাবাসী শিশুটিকে উদ্ধার করেছেন। পরে শিশুটিকে দ্রুত ছাতক হাসপাতালে নিয়ে যান তারা।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে এমনই একটি তথ্য নিশ্চিত করেন ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজীব চক্রবত্তী।

জানা যায়, গত ১ সেপ্টেম্বর রাতে ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রাম সংলগ্ন সুরমা নদীর তীরে কে বা কারা ফুটফুটে এক নবজাতককে ফেলে যায়। পরে শিশুটি নদীর পাড়ে মাটিতে বস্ত্রহীন অবস্থায় চিৎকার দিয়ে কাঁদতে থাকলে স্থানীয় এলাকার লোকজন নদীর পাড়ে এসে ভিড় জমান। এ সময় ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের আমেরতল গ্রামের বাসিন্দা মারুফ আহমদ ও তার স্বজন রহমতপুর গ্রামের বাসিন্দা মেহেদী হাসান শিশুটিকে উদ্ধার করে ছাতক হাসপাতালে নিয়ে যান।

শিশুটি উদ্ধারের বিষয়ে ডাক্তার রাজীব চক্রবত্তী বলেন, শিশুটিকে হাসপাতালে আনার পর সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে। বর্তমানে নবজাতকটি সুস্থ আছে।

তিনি জানান, কেউ যদি এই নবজাতকের দায়িত্ব নিতে চান, তাহলে তাকে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করতে হবে।