• ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার

প্রকাশিত: ১১:০৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪

১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার

১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার

সেপ্টেম্বরের প্রথম ১৫ দিনেই ছয় হাজার ২৩৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। শুধু তাই নয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।


স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সবশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছরের ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৭৫ জন। এর মধ্যে ১৬ হাজার ৯৮৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ৩৩৬ জন। 

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৩৬ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। আর এ সময়ে আরো ৪৮৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৭৫ জন। এর মধ্যে ৬২ দশমিক এক শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৯ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা যাওয়া ১০৭ জনের মধ্যে ৫৩ দশমিক ৩ শতাংশ নারী ও ৪৬ দশমিক ৭ শতাংশ পুরুষ।