• ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

কেন হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তাদের তালিকা, জানাল পাট মন্ত্রণালয়

প্রকাশিত: ১০:৫৩, ৮ সেপ্টেম্বর ২০২৪

কেন হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তাদের তালিকা, জানাল পাট মন্ত্রণালয়

কেন হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তাদের তালিকা, জানাল পাট মন্ত্রণালয়

আসন্ন শারদীয় দুর্গোৎসবে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আমন্ত্রণের জন্য সনাতন ধর্মাবলম্বীদের তালিকা চাওয়া হয়েছিল বলে জানিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। তবে প্রথমে চিঠিতে কোথাও তালিকা চাওয়ার কারণ উল্লেখ না থাকায় বিভ্রান্তি দেখা দেয়। এ ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছে মন্ত্রণালয়।
শনিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, উক্ত পত্রে রাষ্ট্রপতির কার্যালয়ের সূত্র উল্লেখপূর্বক রাষ্ট্রপতির কার্যালয়ের পত্রের সংযুক্তি হিসেবে প্রেরণ করা হলেও পত্রের বিবরণে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের কথাটি উল্লেখ করা হয়নি। ফলে পত্রটির বিষয়ে বেশ বিভ্রান্তি সৃষ্টি হয়।

রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাঠানো পত্রের পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দফতর/সংস্থায় প্রেরিত পত্রে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের বিষয়টি উল্লেখ না করার কারণে সৃষ্ট বিভ্রান্তির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এরই মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে।

প্রসঙ্গত, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের থেকে হিন্দু ধর্মাবলম্বী কর্মকর্তাদের তালিকা চেয়ে গত ২৭ আগস্ট জারি করা চিঠি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। কী কারণে এ তালিকা চাওয়া হয়েছে, এর উদ্দেশ্য নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। যার পরিপ্রেক্ষিতে আজ আবার সংশোধনী দিয়ে চিঠি ইস্যু করে এই মন্ত্রণালয়।